আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ ইং

কুড়িগ্রাম এর ফুলবাড়ী সদরের বেহাল সড়ক নাকাল জনজীবন

আরিফুল ইসলাম জয় কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা সদরের থানা রোড, কলেজ রোড, হাসপাতাল রোডসহ বাজারের ভিতরের অলি-গলির বেহাল দশায় নাকাল জনজীবন। প্রদীপের নিচে অন্ধকার বাক্যটির উৎকৃষ্ট উদাহরণ বর্তমানে ফুলবাড়ী উপজেলা সদর। ফুলবাড়ী সদরের সড়ক অলি-গলির এমন বেহাল অবস্থায় উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধির প্রতি ক্ষোভ ভুক্তভোগীদের। এঁবরো-থেঁবরো রাস্তা, রাস্তায় জলাবদ্ধতা, কাদাপানির ছড়াছড়ি এগুলো দেখার কি কেউ নেই? এমন প্রশ্ন অনেকের।

সরেজমিনে দেখা গেছে, সদ্য নির্মিত থানা রোডের বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা, সদরের কাঁচা বাজারসহ প্রায় প্রতিটি অলি-গলিতে জলাবদ্ধতা এবং কাদাপানির ছড়াছড়ি। আর হাসপাতাল রোড ও কলেজ রোডের তো আরও করুণ অবস্থা! সড়ক দু’টিতে দীর্ঘদিন হতে ড্রেনের নির্মাণকাজ চলমান থাকায় পাকা রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে মাটি। আর বৈশাখের সামান্য বৃষ্টিতে সেই মাটিতেই সড়কের লেজে-গোবরে অবস্থা। সড়কের অবস্থা এতোটাই খারাপ যে কোন মূমূর্ষ রোগীকে এ সড়কে দ্রুত হাসপাতালে নেওয়ার জোঁ নেই। ফুলবাড়ী শহরের সড়কগুলোর বর্তমান যে অবস্থা তাতে ফুলবাড়ীকে কাদাপানির শহর বলাটাই মানানসই। কাদাপানির শহরের সড়ক গুলোর পাশের ব্যবসায়ীরাও পড়েছেন বিপাকে। দোকানের সামনে জলাবদ্ধতা ও কাদাপানির ছড়াছড়িতে বন্ধ প্রায় বেচা-কেনা।

বেহাল সড়কে পথচারী ও যানবাহন চালকদের ভোগান্তির অন্তহীন। দায়িত্বশীলদের নাকের ডগায় সড়ক,অলি-গলির বেহাল দশায় মানুষের চরম ভোগান্তি তাঁরা কি দেখেন? নাকি দেখেও না দেখার ভান করেন? প্রশ্ন ভুক্তভোগীদের। পাশাপাশি জীবন-জীবিকার তাগিদে প্রতিনিয়তই যে সড়কে সর্বস্তরের জনগণকে ছুটতে হয় সে সড়কগুলোর দ্রুত সংস্কারের দাবিও জানিয়েছেন তারা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ